শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিশ্বকাপে ব্রাজিল দলে খেলার ডাক পেয়ে কী করলেন নেমাররা

বিশ্বকাপে ব্রাজিল দলে খেলার ডাক পেয়ে কী করলেন নেমাররা

বিশ্বকাপে ব্রাজিল দলে খেলার ডাক পেয়ে কী করলেন নেমাররা
বিশ্বকাপে ব্রাজিল দলে খেলার ডাক পেয়ে কী করলেন নেমাররা

মিজানুর রহমান: এ বারের ফুটবল বিশ্বকাপ হবে কাতারে। ব্রাজিল দলের কোচ তিতে ২৬ জনের দল ঘোষণা করেছেন। সেই দলের ফুটবলাররা সুযোগ পেয়ে কী করলেন?

ব্রাজিলের জার্সিতে বিশ্বকাপ খেলার সুযোগ। ফুটবলাররা সেই খবর পেয়ে শিশুর মতো আনন্দে মাতলেন। সেই ভিডিয়ো নেটমাধ্যমে দিলেন নেমাররা। কী করলেন তাঁরা?

এ বারের ফুটবল বিশ্বকাপ হবে কাতারে। ব্রাজিল দলের কোচ তিতে ২৬ জনের দল ঘোষণা করেছেন। সেই দলের ফুটবলাররা সুযোগ পেয়ে কী করলেন? ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফুটবলার অ্যান্টনি। তিনি বন্ধুদের সঙ্গে বসে শুনছিলেন দলে কারা কারা রয়েছে।

অ্যালেক্স টেলস পরিবারের সঙ্গে বসেছিলেন। তাঁর কোলে ছিল সন্তান। বাড়ির সকলের সঙ্গে সন্তানকে কোলে নিয়েই আনন্দ করতে শুরু করেন অ্যালেক্স। ব্রাজিলের জার্সি গায়ে পরিবারের সঙ্গে বসেছিলেন রিচার্লিসনও। নাম ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে লাফাতে শুরু করেন তিনি।

দলে সুযোগ পেয়ে আনন্দ প্রকাশ করতে দেখা যায় নেমারকেও। তিনি যদিও বাঁধ ভাঙা উচ্ছ্বাসে ভাসেননি। সোফায় বসে আয়েশ করতে করতেই নিজের নাম শুনে হাসেন নেমার। তাঁর সঙ্গে ব্রাজিলের দলে আক্রমণ ভাগে থাকবেন ভিনিসিয়াস জুনিয়র, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি এবং রদ্রিগো। দলে জায়গা হল না লিভারপুলের রবের্তো ফির্মিনোর।

অনেককে অবাক করে দিয়ে দলে জায়গা করে নিয়েছেন ৩৯ বছরের দানি আলভেস। তাঁকে দলে দেখে অনেকে যে খুশি নন, সেটা জানেন তিনি নিজেও। তাই দলে জায়গা পাওয়ার পর আলভেস বলেন, “আমি এখানে কাউকে খুশি করতে আসিনি। আমাদের উপর যারা বিশ্বাস রেখেছেন তাদের আমরা কোনও ভাবে ব্যর্থ হতে দিতে পারি না।

আমার খেলার প্রতি আবেগ, পরিশ্রম, ত্যাগের দাম পাচ্ছি।” ব্রাজিলের কোচ বলেন, “দানি আলভেসকে দলে নেওয়ার ক্ষেত্রে তার খেলার ধরন, শক্তি এবং মানসিক দৃঢ়তাই প্রধান কারণ।” আলভেস ছাড়াও ব্রাজিলের রক্ষণভাগ সামলানোর জন্য রয়েছেন দানিলো, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, ব্রেমের, এদের মিলিতাও, মার্কুইনোস এবং থিয়াগো সিলভা।

বিশ্বকাপের ২৬ জনের ব্রাজিল দলে কুতিনহোকে রাখলেন না তিতে। তাঁর চোট রয়েছে অ্যাস্টন ভিলা ম্যানেজার উনাই এমেরি জানিয়েছিলেন যে, কুতিনহোর চোট রয়েছে। বিশ্বকাপে তাঁর খেলা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। সেই আশঙ্কাই সত্যি হল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply